দিরিলিস রিভিউ লিখন প্রতিযোগীতা ২০২০



সালামুন আলাইকুম, সুপ্রিয় দিরিলিস প্রেমী বিম এবং হাতুনেরা।আশাকরি দেশ তথা সারাবিশ্বের একটি ভয়াবহ দূর্যোগের ক্রান্তিলগ্নে আপনারা সকলে সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমরাও এখনো পর্যন্ত ভালো আছি সেজন্য মহান রবের কাছে শুকরিয়া আদায় করছি। এবং দয়াময় মহান রবের কাছে এই দুর্যোগ থেকে আশ্রয় প্রার্থনা করছি। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। আমিন। প্রিয় দিরিলিসিয়া বিম এবং হাতুনেরা আপনারা ইতিমধ্যে জেনেছেন আপনাদের প্রিয় দিরিলিস গ্রুপে (উসমানীয় সম্রাজ্যের উত্থান) ৫০ হাজার মেম্বার এর বিশাল মাইলফলক স্পর্শ করার বিষয়ে একটি রিভিউ লিখন প্রতিযোগিতার আয়োজন করতে চেয়েছিলাম। সেই লক্ষ্যে আমরা আমাদের এই কাজ অব্যাহত রেখেছি। যেহেতু এখন সকলে একটু ফ্রি আছেন তাই এই সময়ে আশাকরি সকলেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। উল্লেখ, আমরা এই মাসে ঢাকার ভেতরে একটি মিলনমেলার আয়োজন করতে চেয়েছিলাম কিন্তু দেশের পরিস্থিতি স্বাভাবিক না থাকায় আপাতত আমাদের মিলন হচ্ছে না; কিন্তু অনলাইন ভিত্তিক প্রতিযোগিতার মাধ্যমে আমাদের একসাথে আমাদের পথ চলা এবং দিরিলিসের চেতনা নতুনভাবে উজ্জীবিত হয়ে উঠুক।
আজ থেকেই শুরু হচ্ছে আমাদের অনলাইন ভিত্তিক এই "রিভিউ লিখন প্রতিযোগিতা.. যেখানে অংশ নিতে পারবেন আমাদের গ্রুপের সকল দিরিলিস প্রেমী বিম এবং হাতুনগণ।
এই আয়োজনে অংশগ্রহণের নিয়মাবলি ও শর্তসমূহঃ ১। অংশগ্রহণকারীকে অবশ্যই আমাদের গ্রুপের (উসমানীয় সম্রাজ্যের উত্থান) মেম্বার হতে হবে।

২। রিভিউ লেখার শেষে অংশগ্রহণকারীকে নিজের নাম,বাবার নাম, পেশা, ফোন নাম্বার/ ইমেইল, ফেইসবুক আইডি ও সম্পূর্ণ ঠিকানা আলাদা অংশে স্পষ্টভাবে লিখতে হবে।

৩। রিভিউ হতে হবে প্রমিত বাংলা বানানে। নির্ভুল ও স্পষ্ট এবং তা ২৫০-২৮০ শব্দের মধ্যে হতে হবে।

৪। নির্দিষ্ট সময়ের মধ্যে রিভিউ লিখা ইমেইল করে পাঠাতে হবে। ইমেইল পাঠানোর পরে একটি সিরিয়াল নাম্বার দেয়া হবে তা সংগ্রহ করে রাখতে হবে।

৫। কারো যদি ইমেইল এর মাধ্যমে লিখা পাঠানোর অভিজ্ঞতা না থাকে তাহলে এডমিন প্যানেল এর সাথে যোগাযোগ করে ১১ এপ্রিল ২০২০ ইং এর মধ্যে অন্য মাধ্যমে লিখা পাঠিয়ে সিরিয়াল নাম্বার সংগ্রহ করতে হবে।

৬। দিরিলিস আরতুগ্রুল সিরিজের বাহিরে প্রয়োজনীয় কোন কাহিনি, তথ্য, উপাত্ত, যুক্ত করতে চাইলে নির্ভরযোগ্য ইতিহাস ভিত্তিক বইয়ের থেকে করা যাবে এবং আলাদাভাবে বইয়ের নাম সহ উল্লেখ করতে হবে।

৭। সম্পূর্ণ নিজ অভিজ্ঞতা থেকে রিভিউ লিখতে হবে। অতীতে অন্য কারো দেয়া রিভিউ অনুলিপি করা যাবে না। অনলাইন (ফেসবুক, গুগুল ও পত্রিকা) থেকে কোন রিভিউ নেয়া হলে তা সম্পূর্ণ ভাবে বাতিল বলে গণ্য হবে। রিভিউ পাঠানোর শেষ তারিখঃ ১২/০৪/২০২০ ইং তারিখ রাত ১২ টার মধ্যে আমাদের দিরিলিসের ইমেইল ঠিকানায় টাইপ আকারে পাঠাতে হবে। (পিডিএফ/ ওয়ার্ড ফাইল গ্রহণযোগ্য নয়)
আমাদের ইমেইল ঠিকানাঃ dirilisbangla@gmail.com (শুধু মাত্র এই ইমেইলে পাঠাতে হবে)

প্রতিযোগীতা ইভেন্ট লিংক:
আমাদের ফেসবুক গ্রুপ লিংক: https://www.facebook.com/groups/dirilisbangla
আমাদের ওয়েভ সাইট: www.dirilisbangla.com
আমাদের ব্লগ সাইট: https://dirilisbangla.blogspot.com

বিশেষ প্রয়োজনে যোগাযোগ করুন:
১। নোমান আহমেদ:- 01857-881910
২। মারুফ বিল্লাহ:- 01965-397076
৩। খলিলুর কাদেরী:- 01819-423514 [বিঃ দ্রঃ অংশগ্রহণকারী উসমানীয় সম্রাজ্য বিষয়ক কোন বই পড়ে থাকলে আমাদের জানাতে ভুলবেন না]
দিরিলিস রিভিউ লিখন প্রতিযোগীতা ২০২০ দিরিলিস রিভিউ লিখন প্রতিযোগীতা ২০২০ Reviewed by Tottho Projukti on April 06, 2020 Rating: 5
Powered by Blogger.