বিশ্বসেরা ময়মনসিংহের কোরআনে হাফেজ নাজমুস সাকিব সম্পর্কে কিছু তথ্য

সৌদি আরবের মক্কা নগরীর হারাম শরিফে অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ এক আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা সবাইকে ছাড়িয়ে প্রথম হয়েছেনে বাংলাদেশের স্বর্ণসন্তান হাফেজ নাজমুস সাকিব।



উক্ত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সারা পৃথিবী থেকে ৭০টি দেশের প্রতিযোগীরা প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে কাবা শরীফের ইমাম আবদুর রহমান আস-সুদাইসের কাছ থেকে পুরস্কারস্বরূপ ৮০, ০০০ সৌদি রিয়াল ও বিশেষ সম্মাননা পদক এবং একটি সার্টিফিকেট গ্রহণ করেছেন হাফেজ নাজমুস সাকিব।

শুধু এই একটি প্রতিযোগীতায়ই নয়, জাতীয় ও আরো বেশ কিছু আন্তর্জাতিক কোরআর প্রতিযোগীতায় বিভিন্ন পুরুস্কার অর্জন করছেন হাফেজ সাকিব। সাকিব ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার ইতাইল গ্রামে ২০০১ সালে জন্মগ্রহন করেন। মাত্র ১৭ বছর বয়সে সাকিব এখন একজন আন্তর্জাতিক ব্যক্তিত্ব। তিনি মাত্র ২ বছরে পবিত্র কুরআনরে ৩০ পারা মুখস্থ করতে সক্ষম হন। বর্তমানে সাকিব তাহফিজুল কুরআন আস-সুন্নাহ মাদরাসায় অধ্যায়নরত।

বাংলাদেশের গর্ব হাফেজ সাকিব এর আগে জাতীয় ও আরো বেশ কিছু আন্তর্জাতিক কোরআর প্রতিযোগিতায় বিভিন্ন পুরস্কার অর্জন করছেন। বিশ্বসেরা হাফেজে কোরআনের তালিকাতে যুক্ত এখন বাংলাদেশি হাফেজ নাজমুস সাকিবের নাম। বিশ্বের বুকে আরো একবার বাংলাদেশের গৌরবোজ্জ্বল নাম আলোকিত হলো তার মাধ্যমে। সারা বিশ্বের মুসলমানরা বাংলাদেশকে আজ অন্য চোখে দেখবে। প্রতিভাবান এই হাফেজ দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলো প্রতিযোগিতায় সারা দেশ থেকে আগত হাফেজে কোরআনদের মাঝে প্রথম স্থান অধিকার করেছিলেন।
বিশ্বসেরা ময়মনসিংহের কোরআনে হাফেজ নাজমুস সাকিব সম্পর্কে কিছু তথ্য বিশ্বসেরা ময়মনসিংহের কোরআনে হাফেজ নাজমুস সাকিব সম্পর্কে কিছু তথ্য Reviewed by Khalilur Qaderi on November 10, 2018 Rating: 5
Powered by Blogger.