প্রথম সাক্ষাৎকারেই প্রশংসা কুড়িয়েছেন পাকিস্তানের ফার্স্ট লেডি বুশরা বিবি

প্রথমবারেই গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে প্রশংসা কুড়িয়ে নিয়েছেন পাকিস্তানের বর্তমান ফার্স্ট লেডি  ইমরান খানের স্ত্রী বুশরা বিবি। দুই মাস আগে পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ইমরান খান। এর মাধ্যমে তার স্ত্রী বুশরা বিবি হন পাকিস্তানের ফার্স্ট লেডি। তার প্রথম সাক্ষাৎকারে পাকিস্তানের জনগণ উদ্বেলিত হয়েছেন। সাক্ষাৎকারে পাকিস্তানের জনসাধারনের মন জয় করে নিয়েছেন তিনি। বিবিসিতে দেয়া তার প্রথম সাক্ষাৎকারে তিনি বলেন, আমি বিয়ের আগে অনাথ, এতিম ও গরিবদের কাছে যাতায়াত করতাম। কিন্তু বিয়ের পর অামাকে মন্ত্রী মর্যাদার মানুষ বানানো হয়েছে। এখন আমি সরকারি প্রতিষ্ঠানগুলিতে যাই। মানুষের জন্য যথাসাধ্য উপকার করার চেষ্টা করি।



বুশরা বিবি বলেন, আমি রাজপ্রাসাদে থাকলেও আমার হৃদয় অনাথ, গরিব ও এতিমদের ঘর-বাড়ি আর তাদের অসহাত্বের দিকে পরে থাকে। আমি খুব কাছ থেকে তাদের দুঃখভরা জীবন দেখেছি। তাই আমি তাদের জন্য কিছু করতে চাই। সবসময় তাদের খোঁজ খবর নেয়ার চেষ্টা করি। বিশেষ করে আমার দেশের নারী এতিম অার অনাথদের জন্য কোনো ব্যবস্থা নেই, তাদের জন্য কেউ কিছু করে না। তাছাড়া যারা বৃদ্ধা তারাও মানবেতর জীবন যাপন করে। তাদের জীবন খুবই কষ্টের। আমাদের সমাজ তাদের জন্য কিছুই করছে না। আমি চেষ্টা করছি এমন অসহায়দের জন্য কিছু করতে।

ভবিষ্যতে বুশরা বিবির চিন্তাভাবনা ও পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি সামাজিক কর্মকাণ্ডে জড়িত হতে চাই, সমাজে যারা নির্দোষ, অনাথ, এতিম, বৃদ্ধ ও অক্ষম এমন মানুষদের জন্য কাজ করতে চাই। আমি কাজ করছি। আর একাজগুলো করতে পেরে আমি মহাখুশি। এ কাজের জন্য আল্লাহর কাছেও আমি বড় প্রতিদান পাবো বলে আশা করছি। তিনি জনগণকে অনুরোধ করে বলেন, এ সমাজে বেশিরভাগ নিষ্ঠুরতা হচ্ছে গরিব আর দুর্বলদের ওপর। আপনাদের কাছে আমার অনুরোধ যদি আপনারা সমাজে কোনো অবিচার নির্যাতন দেখেন সঙ্গে সঙ্গে আমাদের জানাবেন। সাক্ষাৎকারে বুশরা বিবি আরও বলেন, আমি যে প্রতিষ্ঠানগুলিতে পরিদর্শনের জন্য গিয়েছি সেগুলোর সমস্যা সমাধানে সরকারের কাছে আবেদন করেছি। সরকার সমস্যা সমাধানে এগিয়েএসেছে। আমি আরো অনেকগুলো প্রতিষ্ঠান পরিদর্শ করবো। ওই প্রতিষ্ঠানগুলোরও কোনো সমস্যা থাকলে সামাধানের চেষ্টা করবো।

ভবিষ্যতে বুশরা বিবির চিন্তাভাবনা ও পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি সামাজিক কর্মকাণ্ডে জড়িত হতে চাই, সমাজে যারা নির্দোষ, অনাথ, এতিম, বৃদ্ধ ও অক্ষম এমন মানুষদের জন্য কাজ করতে চাই। আমি কাজ করছি। আর একাজগুলো করতে পেরে আমি মহাখুশি। এ কাজের জন্য আল্লাহর কাছেও আমি বড় প্রতিদান পাবো বলে আশা করছি। তিনি জনগণকে অনুরোধ করে বলেন, এ সমাজে বেশিরভাগ নিষ্ঠুরতা হচ্ছে গরিব আর দুর্বলদের ওপর। আপনাদের কাছে আমার অনুরোধ যদি আপনারা সমাজে কোনো অবিচার নির্যাতন দেখেন সঙ্গে সঙ্গে আমাদের জানাবেন। সাক্ষাৎকারে বুশরা বিবি আরও বলেন, আমি যে প্রতিষ্ঠানগুলিতে পরিদর্শনের জন্য গিয়েছি সেগুলোর সমস্যা সমাধানে সরকারের কাছে আবেদন করেছি। সরকার সমস্যা সমাধানে এগিয়েএসেছে। আমি আরো অনেকগুলো প্রতিষ্ঠান পরিদর্শ করবো। ওই প্রতিষ্ঠানগুলোরও কোনো সমস্যা থাকলে সামাধানের চেষ্টা করবো। সূত্র: উর্দু পয়েন্ট
প্রথম সাক্ষাৎকারেই প্রশংসা কুড়িয়েছেন পাকিস্তানের ফার্স্ট লেডি বুশরা বিবি প্রথম সাক্ষাৎকারেই প্রশংসা কুড়িয়েছেন পাকিস্তানের ফার্স্ট লেডি বুশরা বিবি Reviewed by Khalilur Qaderi on October 31, 2018 Rating: 5
Powered by Blogger.