মার্কিন কারাগার থেকে ইমরান খানের কাছে ডা. আফিফার চিঠি


মার্কিন কারাগার থেকে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে চিঠি পাঠিয়েছে  ডঃ আফিয়া সিদ্দিকী... 



ডাঃ আফিয়া সিদ্দিকী

মার্কিন যুক্তরাষ্ট্রে কারাদণ্ড প্রাপ্ত স্নায়ুবিজ্ঞানী ডাঃ আফিয়া সিদ্দিকী তাকে বাঁচানোর আকুতি জানিয়ে  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি লিখেছেন।  তিন সন্তানের জননী পাকিস্তানি ডাক্তার আফিফা নিউইয়র্কে হত্যা চেষ্টা চালানোর অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত।

গত ৯ অক্টোবর হিউস্টনে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানি কনসাল জেনারেল ডাঃ আফিয়া সিদ্দিকী তাকে দেখতে গেলে চিঠিটা তার কাছে হস্তান্তর করেন আফিফা। বর্তমানে যুক্তরাষ্ট্রের ফেডারেল মেডিকেল সেন্টারে বন্দি রয়েছেন তিনি। এক মার্কিন সেনা কর্মকর্তাকে হত্যাচেষ্টার অভিযোগে যুক্তরাষ্ট্রের একটি আদালত ২০১০ সালে তাকে ৮৬ বছরের কারাদণ্ড দেয়। এই বিচারিক প্রক্রিয়া নিয়ে ইমরান খানের সহযোগিতা চেয়েছেন আফিফা।


নিজেকে নিদোর্ষ দাবি করে স্নায়ুবিজ্ঞানী আফিফা সিদ্দিক লিখেছেন, আমাকে অপহরণ করা হয়েছিল এবং যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি ইমরান খানের উদ্দেশে লিখেছেন, আপনি (ইমরান খান) সবসময় আমার মুক্তির জন্য চেষ্টা করেছেন। আপনি আমার দেশের নায়ক। আপনাকে জানাচ্ছি, আমাকে অপহরণ করে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছিল।

আফিফা তার চিঠিতেও আরও লেখেন, আপনি (ইমরান খান) আমাকে সর্বদা সহায়তা করেছেন। আমি সবসময় আপনাকে আমার সবচেয়ে বড় নায়কদের একজন বলে মনে করি এবং সব মুসলমানদের খলিফা হিসাবে দেখি। আপনাকে মুনাফিকদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। এ বিষয়ে বৃহষ্পতিবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেশী বলেছেন, আফিফার বিষয়টি গুরুত্ব সহকারে নেয়া হয়েছে এবং মার্কিন কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে আলোচনা চলছে।

উল্লেখ্য, জুন মাসে আফিফা সম্পর্কে পাকিস্তানি দূতাবাস একটি গোপন প্রতিবেদন তৈরি করেছিল। সেখানে উল্লেখ করা হয়েছিল যে, আফিফাকে গ্রেফতারের পর শারীরিক ও যৌন নির্যাতন চালানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষকেও অনুরোধ করা হয়েছিল। (ইনকিলাব)
মার্কিন কারাগার থেকে ইমরান খানের কাছে ডা. আফিফার চিঠি মার্কিন কারাগার থেকে ইমরান খানের কাছে ডা. আফিফার চিঠি Reviewed by Khalilur Qaderi on November 12, 2018 Rating: 5
Powered by Blogger.